Monday, May 23, 2022

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

মোঃ পারভেজ হাসান, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বশেমুরবিপ্রবিসাস) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১২টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটির সদস্যবৃন্দরা।

এরপর বেলা ২টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে র‌্যালি বের হয়ে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে একাডেমিক ভবনের সামনে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, বিজয় দিবস হলের প্রভোস্ট মোঃ শফিকুল ইসলাম, স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট মাহবুব আলম, পরিবহন দপ্তরের প্রশাসক তাপস বালা, শিক্ষক সমিতির  সাধারণ সম্পাদক মোঃ আবু সালেহ, প্রচার সম্পাদক সাদ্দাম হোসেন, আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান মোঃ বদরুল ইসলাম, বাংলা বিভাগের চেয়ারম্যান জাকিয়া সুলতানা মুক্তা, মার্কেটিং বিভাগের সাবেক চেয়ারম্যান ইমরান হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল আরেফীন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এমদাদ হোসেন, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মিরাজ হোসেন সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও বশেমুরবিপ্রবিসাসের সদস্যবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব বলেন, আমি প্রত্যাশা করি সাংবাদিক সমিতির প্রতিবেদনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি পাবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা তুলে ধরা এবং সেগুলো সংশোধন অবশ্যই প্রয়োজন। কিন্তু এর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ভালো দিক সমূহ এবং শিক্ষক-শিক্ষার্থীদের অর্জন সমূহও তুলে ধরতে হবে।’

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির প্রচার সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, যেকোন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সাংবাদিক ও সাংবাদিক সংগঠন বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়ন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ তুলে ধরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংকট ও সম্ভাবনা গণমাধ্যমে তুলে ধরে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শিক্ষার্থী বান্ধব পরিবেশ নিশ্চিতে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। আমার প্রত্যাশা সাংবাদিক সমিতি তাদের ৭ বছরের এই ধারাবাহিকতায় বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সত্যনিষ্ঠা বজায় রেখে কাজ করে যাবে এবং বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি ফাতেমা-তুজ-জিনিয়া বলেন, কিছু উজ্জীবিত তরুণদের হাত ধরেই ২০১৫ সালের এই দিনে যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। ‘সত্য ও ন্যায়ের পথে’ এই শ্লোগানকে ধারণ করে এই সংগঠনের পথ চলা। সাংবাদিকতার মতো মহান পেশায় সত্য প্রকাশে বাধা ছিল, আছে এবং থাকবে। সকল বাধাবিপত্তি পেরিয়ে আমরা এগিয়ে যাবো।

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাইনউদ্দিন পরান বলেন, একঝাঁক উদ্যোমী ও নিষ্ঠাবান শিক্ষার্থীর হাত ধরে বশেমুরবিপ্রবিসাসের যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকেই নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে বশেমুরবিপ্রবিসাস সর্বদা বিশ্ববিদ্যালয়ের জন্য প্রকৃত ওয়াচডগের ভূমিকা পালন করে আসছে। পূর্ববর্তীদের বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের কন্ঠস্বর হিসেবে ক্যাম্পাস সাংবাদিকতায় অগ্রগণ্য ভূমিকা রেখে চলেছে সংগঠনটি।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ