Wednesday, May 25, 2022

মাস্টার্স পড়ুয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হলেন ইউপি চেয়ারম্যান

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। নবনির্বাচিত এই ইউপি চেয়ারম্যানের নাম রফিকুল ইসলাম রফিক।

সারা দেশে অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে তিনি নিজ এলাকা টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৫ নম্বর আলেয়া ইউনিয়নে নির্বাচন করেছেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের আইন ও বিচার বিভাগের এই শিক্ষার্থী বর্তমানে মাস্টার্সে অধ্যয়নরত।

বাংলাদেশের অন্যতম কনিষ্ঠ’ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাত্র ২৬ বছর ১ মাস ৬ দিন বয়সে। গত ২৬ ডিসেম্বর স্থগিত হওয়া কেন্দ্রটির ভোটগ্রহণ গতকাল সোমবার (৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে মোট ভোটার ছিল ২৪ হাজার। রফিক ৭০৬২টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী সরিফুল ইসলাম ৬০৬৫ ভোট পেয়েছেন।

১৯৯৬ সালে জন্মগ্রহণ করা রফিকুল ইসলাম রফিক ২০১৫-১৬ শিক্ষাবর্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে আইন ও বিচার বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতক পাশ করেন। বর্তমানে একই বিভাগে তিনি স্নাতকোত্তরে অধ্যয়নরত আছেন।

রফিকুল ইসলাম রফিক বলেন, বিজয়ের অনুভূতি সত্যিই আনন্দের। এই বিজয় নৌকার, এ বিজয় সাধারণ জনগণের বিজয়। নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভির আহমেদ ছোট মনিরকে আমি ধন্যবাদ জানাই।

তিনি জানান, পারিবারিকভাবেই আওয়ামী লীগের সঙ্গে জড়িত তিনি। তার বাবা বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন (মৃত)। এছাড়াও বর্তমানে তিনি ভূঞাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ