Monday, May 23, 2022

বিশ্বে মৃতের সংখ্যা ৫৭ লাখ ছাড়ালো, শনাক্ত ৩৯ কোটি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৭ লাখ ৪৯ হাজারের বেশি মানুষ। শনাক্ত হয়েছেন ৩৯ কোটি ৭০ লাখের বেশি মানুষ। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ কোটি ৬৮ লাখ ৪৮ হাজার ৭৭৮ জন এবং মারা গেছেন ৯ লাখ ৫ হাজার ৫২১ জন। আজ মঙ্গলবার সকাল সাড়ে আটটায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

তথ্য অনুয়ায়ী, শনাক্তের বিচারে তালিকার দ্বিতীয় স্থানে আছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ২২ লাখ ৭২ হাজার ১৪ জন। মারা গেছেন ৫ লাখ ২ হাজার ৮৭৪ জন। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় স্থানে থাকলেও শনাক্তের হারে তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৬ লাখ ৩২ হাজার ৯৪৬ জন। শনাক্ত হয়েছেন ২ কোটি ৬৬ লাখ ১৬ হাজার ২১৪ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৭ হাজার দুইশত মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ১৭ লাখের বেশি মানুষের শরীরে। দিনে সর্বোচ্চ প্রায় ১২শ’ মানুষের মৃত্যু হয়েছে ভারতে। দেশটিতে এদিন করোনা শনাক্ত হয়েছে ৬১ হাজার জন। তবে দিনে সবচেয়ে বেশি রাশিয়ায় ১ লাখ ৭১ হাজার জনের শরীরে মিলেছে এই ভাইরাস। দেশটিতে মারা গেছে ছয় শতাধিক মানুষ। দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখ ৩৮ হাজার রোগী শনাক্ত হয়েছে জার্মানিতে। তবে ইউরোপের দেশটিতে দৈনিক প্রাণহানি একশ’র ঘরে। আর ১ লাখ সংক্রমিত রোগী মিলেছে যুক্তরাষ্ট্রে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ