Tuesday, May 24, 2022

আগামীকালের মধ্যে নবীন শিক্ষার্থীদের অঙ্গীকারনামা না দিলে ভর্তি বাতিল

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের আগামীকাল মঙ্গলবারের (০৮ ফেব্রুয়ারি) মধ্যে ভর্তির অঙ্গীকারনামা দিতে হবে। কোনো ভর্তিচ্ছু অঙ্গীকারনামা প্রদানে ব্যর্থ হলে তার ভর্তি বাতিল হবে। রবিবার (০৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ড. মিজানুর রহমান বলেন, করোনা মহামারির কারণে এ বছর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনলাইনেও ভর্তি নেওয়া হয়। অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীরা তাদের মূল কাগজপত্র জমা দেয়নি। ফলে তাদের একাধিক জায়গায় ভর্তি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এজন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তাদের ভর্তি নিশ্চিতের বিষয়ে অঙ্গীকার নেওয়া হচ্ছে বলে জানান ডা. মিজান।

ভর্তি কমিটি সূত্র জানিয়েছে, অঙ্গীকারনামা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের admission.brur.ac.bd সাইটে GST ভর্তি পরীক্ষার রোল ও রেজিস্ট্রেশন পিন দিয়ে লগইন করলে শিক্ষার্থীদের নিজস্ব প্রোফাইল Open হবে। শিক্ষার্থীরা তাদের প্রোফাইলের নিচে Confirm Admission এবং Cancel Admission নামে দুটি বাটন দেখতে পাবে।

শিক্ষার্থীরা অঙ্গীকার নামা প্রদানের জন্য Confirm Admission বাটনে কিক্ল করলে Acknowledgement Open হবে এবং নিচের Accept বাটনে ক্লিক করার মাধ্যমে অঙ্গীকারনামা প্রদান সম্পন্ন করতে হবে।

এর আগে, গেল ২৯ নভেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়। এতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়। বিভাগগুলোতে আসন খালি থাকা সাপেক্ষে ১১ জানুয়ারি দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। তাদের ১৬ ও ১৭ জানুয়ারি সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ