Monday, May 23, 2022

জাবি, আরবি বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত ও সাত কলেজের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে

জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত সাত কলেজের পূর্বনির্ধারিত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এসব কথা জানান।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহ স্কুল–কলেজ ছুটি ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। এই প্রজ্ঞাপনের পরপরই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। একই সঙ্গে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানও সশরীর ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখে। তবে অনলাইনে পাঠদান কার্যক্রম চলছে।

দেশে প্রথম করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু ব্যাপক হারে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ছুটি ঘোষণার সুপারিশ করে কোভিড-১৯–সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। পরে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে ১৮ মাস পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। এর পাঁচ মাস পর করোনাভাইরাস ও এর নতুন ধরন অমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় আবার ছুটি ঘোষণা করে সরকার। গতকাল বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সাংবাদিকদের শিক্ষামন্ত্রীর বক্তব্যের আলোকে জানান, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও দুই সপ্তাহ বাড়ছে। এর অর্থ, ২০ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ