Wednesday, May 25, 2022

ভালোবাসা দিবসের অনুষ্ঠানে সিঙ্গেলদের প্রবেশ নিষেধ!

আর কয়দিন পর বিশ্ব ভালোবাসা দিবস (ভ্যালেন্টাইনস ডে)। এ উপলক্ষে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বলা হচ্ছে বিশ্ববিদ্যালয়য়ের পক্ষ থেকে এক নোটিশের মাধ্যমে জানানো হয়েছে, সেই অনুষ্ঠানে সিঙ্গেলদের প্রবেশ নিষেধ! তাই আগেই খুঁজে নিতে হবে প্রেমিক বা প্রেমিকা।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ভাইরাল হওয়া ওই নোটিশটির বিষয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাফ জানিয়েছে, এটি বৈধ নয়।

ভাইরাল নোটিশটিতে লেখা আছে, ‘আগামী ১০ ফেব্রুয়ারি গার্লফ্রেন্ড কিংবা বয়ফ্রেন্ড খুঁজে নেওয়ার শেষদিন। সঙ্গী খুঁজে নথিভুক্ত করতে হবে নাম। কারণ ভালবাসা দিবসে বিশ্ববিদ্যালয় চত্বরে বিশেষ অনুষ্ঠান আয়োজিত হবে। এতে সিঙ্গেলরা প্রবেশ করতে পারবেন না। সঙ্গীর হাত ধরেই সেখানে যাওয়া যাবে।’

নোটিশটির নিচে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের স্বাক্ষরও দেখা গেছে। অনেকেই বিশ্বাস করতে পারেননি, ঐতিহ্যবাহী বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয় কীভাবে এমন নোটিশ দিতে পারে!

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্পষ্ট জানিয়ে দেয়, পুরোটাই জাল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করতেই এমনটা করা হয়েছে। কর্তৃপক্ষ এও জানায়, রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসুর স্বাক্ষর জাল করে এই বিজ্ঞপ্তি তৈরি করা হয়েছে। ভালোবাসা দিবস নিয়ে এমন কোনো নোটিশ জারি করা হয়নি। গোটা ঘটনার তদন্ত চেয়ে পুলিশের দ্বারস্থও হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ