Wednesday, May 25, 2022

এইচএসসির ফল হতে পারে ১২ ফেব্রুয়ারি

আগামী ১২ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের জন্য পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রস্তুতের কাজ শেষ হয়েছে। এজন্য আন্তঃশিক্ষা বোর্ড শিক্ষা মন্ত্রণালয়কে ফল প্রকাশের বিষয়ে অবহিত করেছেন। একই সাথে আগামী ১০ ফেব্রুয়ারির পর যেকোন দিন ফল প্রকাশের কথা জানানো হয়েছে। আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের এমন প্রস্তাবের পর শিক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর কার্যালয়কে বিষয়টি অবহিত করেছেন। এখন প্রধানমন্ত্রীর সম্মতির অপেক্ষায় রয়েছে মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী শনিবার (১২ ফেব্রুয়ারি) এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করার প্রস্তুতি চলছে। প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ওইদিন ফল প্রকাশ করার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়কে জানানো হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ১০ ফেব্রুয়ারির পর যেকোন দিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের বিষয়ে মন্ত্রণালয়কে জানানো হয়েছে। ১৫ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে।

১২ ফেব্রুয়ারি ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে এ বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

প্রসঙ্গত, ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় ৯টি সাধারণ এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে প্রায় ১৪ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গত ৩০ ডিসেম্বর পর্যন্ত এইচএসসির লিখিত পরীক্ষা চলে। এরপর পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এখন পরীক্ষার্থীদের ফল প্রক্রিয়া করছে শিক্ষা বোর্ডগুলো।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ