Tuesday, May 24, 2022

খুবির দুই শিক্ষার্থীকে মারধর, সড়ক অবরোধ

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় খুলনা-সাতক্ষীরা মহাসড়কের  অবরোধ করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রায় আড়াই ঘণ্টা গল্লামারী মোড়ে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। এতে বিপাকে পড়ে সাধারণ মানুষ। 

শিক্ষার্থীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মো. সবুজ হোসেন ও ভাস্কর্য বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আলহাজ্ব মোল্লা মোটরসাইকেল যোগে গল্লামারী থেকে ময়লাপোতার দিকে যাচ্ছিলেন। এ সময় একই দিকে যাওয়া একটি প্রাইভেট কারের চালক ও যাত্রীদের সঙ্গে তুচ্ছ ঘটনা নিয়ে বাগবিতণ্ডা হয়। এরপর প্রাইভেট কারের চালক ও স্থানীয় কয়েকজন যুবক মিলে তাদের মারধর করে।

একইসঙ্গে একজনকে জোর করে প্রাইভেট কারে করে ময়লাপোতার দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনাস্থল থেকে কোনো রকমে দৌড়ে পালিয়ে ওই দুই ছাত্র বিশ্ববিদ্যালয়ের হলে যান। সেখান থেকে অন্য ছাত্রদের নিয়ে দুপুর ২টা থেকে গল্লামারী মোড়ে সড়ক অবরোধ করেন। বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন ঘটনাস্থলে এসে ছাত্র-ছাত্রীদের আশ্বাস দেন। স্থানীয় জনপ্রতিনিধি, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শিক্ষার্থীদের বৈঠকের সিদ্ধান্ত জানালে ছাত্ররা অবরোধ প্রত্যাহার করেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

অপরদিকে এ ঘটনায় নয়ন হাওলাদার নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বৈরী আবহাওয়ার মধ্যে সড়ক অবরোধ করায় বিপাকে পড়ে সাধারণ মানুষ।

সোনাডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমতাজুল হক বলেন, শিক্ষার্থীদের মারধরের ঘটনায় তারা সড়ক অবরোধ করে। বৈঠকের পর বিকেলে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এ ঘটনায় নয়ন নামে এক যুবককে আটক করা হয়েছে। এছাড়া মামলার প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ