Monday, May 23, 2022

হাবিপ্রবির ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ক্লাস চলবে অনলাইনে আর পরীক্ষা হবে সশরীরে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি সকল তত্ত্বীয় এবং ব্যবহারিক ক্লাস অনলাইনে অনুষ্ঠিত হবে। তবে যেসব ব্যবহারিক ক্লাস হাতে-কলমে করা জরুরি, বিশেষ ব্যবস্থাপনায় সেসব ক্লাস সশরীরে নেওয়ার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকল সেমিস্টার ফাইনাল এবং মিডটার্মের পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে। কুইজ পরীক্ষার ক্ষেত্রে অনলাইন, অফলাইন অথবা অ্যাসাইনমেন্ট করতে পারবে বিভাগগুলো। সশরীরে পরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার দিকে গুরুত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের সকল হল। তবে, সরকারি সিদ্ধান্তের আলোকে এ বিষয়ে পরবর্তিতে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রসঙ্গত, দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরের ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেয় হাবিপ্রবি প্রশাসন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ