Tuesday, June 28, 2022

মারধর ও মোবাইল, টাকা ছিনতাইয়ের শিকার পাবিপ্রবি শিক্ষার্থী!

সহপাঠীকে এসাইনমেন্ট দিতে গিয়ে ছিনতাইকারী হামলার শিকার হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। পাবনা সদরের এম মনসুর আলী কলেজের পেছনের রেললাইনের ধারে ২৫ মে, বুধবার আনুমানিক দুপুর ১২ঃ৩০ মিনিটে এ ঘটনা ঘটে।

হামলার শিকার হওয়া শিক্ষার্থীর নাম মো. আলাউদ্দীন। সে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগী বলেন, আমি আজ আনুমানিক দুপুর সাড়ে বারোটার দিকে আমার এক বান্ধবীকে এসাইনমেন্ট এর খাতা দিতে মনসুর আলী কলেজের পেছনের রেললাইনে যাই। এমন সময় হঠাৎ এক ছেলে এসে বলে, আমাকে গালি দিলেন কেন?

কিছু বুঝে ওঠার আগেই আগেই আরো একজন এসে একই কথা বলে গালিগালাজ করতে থাকে। আমি তাদেরকে গালিগালাজ করতে নিষেধ করলে এসব নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। এসবের একপর্যায়ে আরো ৪/৫ এসে আমাকে মারধর করতে থাকে। মারধরের একপর্যায়ে আমি বলি, আমি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করি, আমাকে কেন মারছেন? কি দোষ আমার?

এসব বলার পর ওদের মধ্যে একজন আমার গলায় ছুরি ধরে আমার কাছে থাকা মোবাইল, টাকা নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে আমাকে আমার বান্ধবী এবং কয়েকজন বন্ধু এসে পাবনা সদর হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনার পর বিকালে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ জানান আক্রান্ত শিক্ষার্থী।

এ ব্যাপারে জানতে চাইলে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হাসিবুর রহমান বলেন-ইতোমধ্যে বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি এবং এ ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নিচ্ছি, থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে, পুলিশ অভিযুক্তদের শনাক্ত করতে ও গ্রেফতারের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

দিনে দুপুরে এ ঘটনার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নিরাপত্তা শঙ্কা দেখা দিয়েছে।সাধারন শিক্ষার্থীদের দাবি পাবনা শহরে এরকম ছিনতাইকারী ও টোকাইদের উৎপাত নতুন কোন বিষয় না।ইতোপূর্বে এরকম ঘটনা প্রায়শই ঘটেছে।এই বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট স্থায়ী সমাধান ও নিরাপত্তা জোরদারের আহ্বান জানান শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ