Monday, May 23, 2022

ক্যান্সারে আক্রান্ত হয়ে জবি শিক্ষিকার মৃত্যু

‘বোন ম্যারো’ ক্যানসারে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রোজীনা পারভীনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোরে রাজধানীর পান্থপথের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর। বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান। বাদ যোহর জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ মরহুমার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমার বিদেহী আত্নার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। কয়েক সপ্তাহ আগে অধ্যাপক ড. রোজীনা পারভীনের শারিরীক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়।পরবর্তীতে তাঁর ‘বোন ম্যারো’ ক্যান্সার ধরা পরে।তারপর থেকেই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন এই জবি শিক্ষিকা। এদিকে প্রিয় শিক্ষিকাকে হারিয়ে শোকে স্তব্ধ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগ সহ ক্যাম্পাসের সকল শিক্ষার্থীবৃন্দ।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ