Friday, September 30, 2022

পাকিস্তানকে হারিয়েই সফর শেষ করল অস্ট্রেলিয়া

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পা রেখে শুরুটা ভালোই হয়েছিল অস্ট্রেলিয়ার। জিতেছিল টেস্ট সিরিজ। মাঝে ওয়ানডে সিরিজটা খুইয়ে বসেছিল দলটা। তবে টি-টোয়েন্টিতে ৩ উইকেটের জয় নিয়ে ভালোভাবেই সফরটা শেষ করেছে অ্যারন ফিঞ্চের দল। 

মঙ্গলবার রাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে মাঠে নামে অস্ট্রেলিয়া। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক ফিঞ্চ।

শুরুতে ব্যাট করতে নামা পাকিস্তান অধিনায়ক বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের কল্যাণে দারুণ এক শুরুই পেয়ে যায়। উদ্বোধনী জুটিতে যোগ হয় ৬৭ রান। অষ্টম ওভারে রিজওয়ান ১৯ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন। এরপর ফখর জামান ব্যর্থ হলেও ইফতিখার আহমেদ ও খুশদিল শাহদের নিয়ে পাকিস্তানকে বড় স্কোরের ভিত গড়ে দেন বাবর। তিনি বিদায় নেন ১৬তম ওভারে। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৪৬ বলে ৬৬ রান।

এরপর খুশদিল শাহ’র ১৮ বলে ২৪ ও শেষ দিকে উসমান কাদিরের ৬ বলে ১৮ রানের ঝোড়ো ইনিংসে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ১৬২ রান।

জবাবে অস্ট্রেলিয়ার শুরুটা বেশ পোক্তই হয়। ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অজিরা ৬ ওভারেই তুলে ফেলে ৬৩ রান। ১০ ওভার পেরোতে রানটা দাঁড়ায় ৯৫। ততক্ষণে অবশ্য ট্র্যাভিস হেড, জশ ইংলিস ও অভিষিক্ত মার্নাস লাবুশেনকে হারিয়ে বসে অজিরা। তবে অন্য প্রান্তে অ্যারন ফিঞ্চ লড়ে যাচ্ছিলেন একাই।

লাবুশেনের বিদায়ে উইকেটে আসা স্টয়নিস ৯ বলে ২৩ রানের এক ক্যামিও খেলে দলকে জয়ের পথে এগিয়ে দেন আরও। তবে এরপরই ম্যাচে ফেরে উত্তেজনা। পরপর দুই ওভারে বিদায় নেন স্টয়নিস ও গ্রিন। তবে এরপর বেন ম্যাকডরমট ১৯ বলে ২২ করে সঙ্গ দেন ফিঞ্চকে, যিনি ৪৫ বলে ৫৫ রান করে অস্ট্রেলিয়াকে ৩ উইকেটের জয় এনে দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ