Wednesday, May 25, 2022

সিরডাপে যুব ছায়া সংসদের ১৩তম আসর অনুষ্ঠিত

পুষ্টিকর ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনায় যুব অংশগ্রহণ বৃদ্ধি ও তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ” শীর্ষক প্রতিপাদ্যে ৩১ মার্চ (বৃহস্পতিবার) সিরডাপ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যুব ছায়া সংসদের ত্রয়োদশ অধিবেশন অনুষ্ঠিত হয়।

এবারের যুব ছায়া সংসদে সারা দেশ থেকে আসা প্রায় শতাধিক যুব সদস্য অংশ নেয় এবং তাদের প্রস্তাবনার পক্ষে বিপক্ষে যুক্তি তুলে ধরেন। অধিবেশনে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (এম.পি)। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. লুৎফুল হাসান, গেইনের নির্বাহী পরিচালক ড. লরেন্স হাদ্দাদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে. এম. তারিকুল ইসলাম, ডিবিসি নিউজের এডিটর প্রণব কুমার সাহা ও দৈনিক সকালের সময়ের সম্পাদক ও প্রকাশক মোঃ নূর হাকিম উপস্থিত ছিলেন।

এছাড়া আয়োজকদের পক্ষ থেকে হাঙ্গার ফ্রি ওয়াল্ডের কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন, গেইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. রুদাবা খন্দকার, যুব ছায়া সংসদের স্পীকার আমান্না জাহান বিভা সহ ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এম.পি বলেন সরকার খাদ্য নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সাথে দেখছে। খাদ্য নিরাপত্তা এবং প্রযুুক্তি উন্নয়ন সরকারের একটি অন্যতম অগ্রাধিকার। সবক্ষেত্রে যুবদের অংশগ্রহণ অপরিহার্য বলে তিনি মনে করেন।

ড. লরেন্স হাদ্দাদ যুব ছায়া সংসদের এই প্রক্রিয়াকে অত্যন্ত ফলপ্রসূ প্রক্রিয়া বলে তিনি মনে করেন। তিনি বলেন খাদ্য নিরাপত্তা, পুষ্টি উন্নয়ন ও নিরাপদ খাদ্য একটি আরেকটির পরিপূরক। বাংলাদেশকে আরও এগিয়ে নিতে যুবদের অংশগ্রহণে এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখা প্রয়োজন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ