Monday, May 23, 2022

সাকিব সেরা দশে, ১৫ ধাপ উন্নতি তাসকিনের

দারুণ বোলিং করেছেন। দলকে ম্যাচ জেতানো পারফরম্যান্স করে জিতেছেন ম্যান অব দ্য সিরিজের পুরস্কার। এবার তাসকিন আহমেদ সুখবর পেলেন র‌্যাঙ্কিংয়েও। এক লাফে ১৫ ধাপ উন্নতি হয়েছে এই পেসারের। আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ওয়ানডের সেরা দশ বোলারের তালিকায় ঢুকেছেন সাকিব আল হাসানও।

বুধবার প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপ উন্নতি হয় তাসকিনের। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে তার র‌্যাঙ্কিং ছিল ৬০, প্রথম দুই ম্যাচের পর প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপের পর এবার এগোলেন ১৫ ধাপ।

শেষ ম্যাচটিতে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন তিনি। শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে তাসকিন এখন আছেন ৩৩তম স্থানে।

প্রোটিয়াদের বিপক্ষে শেষ ম্যাচটিতে ২৪ রান নিয়ে ২ উইকেট নেন সাকিব। এমন পারফর্ম্যান্সের পর তিনি চার ধাপ এগিয়ে চলে এসেছেন অষ্টম স্থানে। চার ধাপ উন্নতি হয়েছে শেষ ম্যাচে ৮৭ রান করা তামিম ইকবাল। ২০তম স্থানে আছেন তিনি।

৪৮ রান করা লিটন দাসের উন্নতি হয়েছে এক ধাপ। এই ওপেনার আছেন ৩০ নম্বরে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান মেহেদী হাসান মিরাজের, তিনি আছেন সাত নম্বরে। ব্যাটসম্যানদের মধ্যে ১৭তম স্থানে থেকে শীর্ষে মুশফিকুর রহিম।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ