Monday, May 23, 2022

লক্ষ্মীপুরে আ.লীগের ৫৪ নেতা-কর্মীর নামে মামলা

লক্ষ্মীপুরের রামগতিতে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফেরার পথে বিএনপির ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগের ৫৪ নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান।

বুধবার সকালে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালত মামলাটি আমলে নিয়েছেন। ঘটনা তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালীকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ মামলায় যুবলীগ নেতা রাহিদ হাসান, মেজবাহ উদ্দিন হেলাল, রাকিব, সাদ্দাম, সুখী, বিপ্লব, মাহফুজ, জিল্লুসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে একই ঘটনায় শনিবার রামগতি থানায় ১৭০ নেতাকর্মীর নামে রামগতি পৌর আওয়ামী লীগের সভাপতি সাঈদ পারভেজ মামলা দায়ের করেন।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার দিন আওয়ামী লীগের এক নেতা তাদের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করেছেন। ওইদিন ঘটনাস্থল থেকে দুইজনকে আটকের পর গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, ২৬ মার্চ সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফিরছিলেন বিএনপি নেতা-কর্মীরা। এ সময় তারা মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন স্লোগান দেয়। পরে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা লাঠি-সোটা নিয়ে তাদের ধাওয়া করে। পরে বিএনপি নেতা-কর্মীরাও পাল্টা ধাওয়া করে। এতে উভয়পক্ষের ২০ জন আহত হয় বলে নেতারা দাবি করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ