Monday, May 23, 2022

রংপুরে নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে জাপার মানববন্ধন

চাল, ডাল, তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি (জাপা)। মানববন্ধন থেকে অবিলম্বে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি আহ্বান জানায় দলটির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

বুধবার (২৩ মার্চ) দুপুরে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রংপুর প্রেসক্লাব চত্বরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাহে রমজান শুরুর আগে বাজার মনিটরিং কার্যক্রম বাড়ানোর পাশাপাশি নিত্যপণ্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে আনতে সরকারের পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগরের সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেন, জাতীয় পার্টি বিরোধি দল হিসেবে সংসদেও জনগণের স্বার্থ নিয়ে কথা বলছে। আজ আমরা রাজপথে নেমেও একই কথা বলছি। নিত্যপণ্যের লাগামহীন উর্ধ্বগতি সরকারকে বিপদে ফেলবে। মানুষ আজ চাল, ডাল, তেল, চিনি, গ্যাস, বিদ্যুৎ নিয়ে দিশেহারা। সরকারের মন্ত্রীরা বড় বড় প্রকল্প আর বিদেশ সফর বাদ দিয়ে আগে জনগণের মুখে খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করুক। প্রতিদিন দাম বাড়ার খবর আসছে। এভাবে চলতে থাকলে শুধু বিরোধি দল বা অন্য দলগুলো নয়, সাধারণ মানুষও ফুঁসে উঠবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক সৈয়দ মো. ইয়াসির, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সদস্য ও মহানগরের যুগ্ন সাধারণ সম্পাদক লোকমান হোসেন, কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাংগঠনিক জাহিদুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য আব্দুর রহিম বাবলু, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব মাহবুবার রহমান, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জেলার আহ্বায়ক আরিফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার আল-আমিন সুমন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আপনারা সকলেই দেখছেন- ঢাকাসহ সারাদেশের মানুষ ভ্রাম্যমাণ ট্রাকের পেছনে ছুটছে। এই ছোটাছুটি এখনো বন্ধ হয়নি। ফ্যামিলি কার্ডে টিসিবির মাধ্যমে যে পণ্যসামগ্রী দেওয়া হচ্ছে, তা সবাই পাচ্ছে না। বিশ কোটি মানুষের দেশে এক কোটি মানুষের জন্য সরকার টিসিবির পণ্য দিচ্ছে। সুবিধাবঞ্চিত বাকি মানুষদের কথাও ভাবতে হবে। দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। সরকারের আমলা এবং মন্ত্রীরা এই বিপদ টের পাচ্ছেন না, কারণ তারা বিলাসী জীবন যাপনে ব্যস্ত। জনগণের ওপর অবৈধ ট্যাক্স ও দ্রব্যমূল্যের দাম চাপিয়ে দিয়ে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যাবে না। যত দ্রুত সম্ভব দাম কমান, নইলে জনগণের কাছে সরকারের দাম থাকবে না।

মানববন্ধনে জাতীয় পার্টির জেলা ও মহানগরের নেতাকর্মীরা ছাড়াও অঙ্গসংগঠন যুব সংহতি, স্বেচ্ছাসেবক পার্টি, তরুণ পার্টি, মহিলা পার্টি, শ্রমিক পার্টি, সাংস্কৃতিক পার্টি, কৃষক পার্টির স্থানীয় নেতাকর্মীরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ