Wednesday, May 25, 2022

পাবনায় কৃষকের গরু লুট, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

পাবনায় জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকের বাড়িতে হামলা চালিয়ে পাঁচটি গরু, স্বর্ণালংকার ও দুই লাখ নগদ টাকা লুটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউপি সদস্য আতাহার মন্ডলসহ (৪৫) তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৩ মার্চ) দুপুরে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরভবানীপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতাররা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার হরিপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য ও মন্ডলপাড়া গ্রামের মতিয়ার মন্ডলের ছেলে আতাহার মন্ডল (৪৮), তার ভাই দেলোয়ার হোসেন (৪২) ও একই গ্রামের আয়েত আলীর ছেলে বুদ্দিন হোসেন (৩৫)।

হেমায়েতপুর ফাঁড়ি পুলিশের ইনচার্জ (এসআই) শহিদুল ইসলাম বলেন, বাড়িতে হামলা করে গরুসহ মালামাল লুটপাট করায় অভিযুক্ত ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ইউপি সদস্যের নেতৃত্বে ওই এলাকায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। থানায় লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা নথিভুক্ত করা হয়। এ ঘটনায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের কারাগারে পাঠানোর ব্যবস্থা করা হবে।

কুষ্টিয়া সদর উপজেলার হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক হোসেন মাসুদ জানান, গ্রামটি পদ্মার ওপারে হওয়ায় আমাদের সঙ্গে অনেকটা যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। যেহেতু ইউপি সদস্য গ্রেপ্তার হয়েছে সেহেতু আইনি প্রক্রিয়ার মাধ্যমেই ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী কৃষক নাঈম ইসলাম নায়েবের চাচা রহমত প্রামানিকের সঙ্গে তাদের দাদার সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে জমি মাপা নিয়ে সোমবার (২১ মার্চ) সকালে তাদের মাঝে একটু তর্কাতর্কির ঘটনা ঘটে। বিষয়টি হস্তক্ষেপের জন্য রহমত প্রামানিক অভিযুক্ত ইউপি সদস্যের শরণাপন্ন হন। পরে ইউপি সদস্য আতাহার মন্ডল কৃষক নায়েবের বাড়িতে গিয়ে নানা হুমকি ও চাপ প্রয়োগ করেন।

চাপে নতি স্বীকার না করায় পরবর্তীতে রাতে ইউপি সদস্য আতাহার মন্ডলের নেতৃত্বে ৪০-৫০ জন অস্ত্রধারী সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় ৫টি গরু, নগদ দুই লাখ টাকা ও তিন ভরি স্বর্ণালংকার লুট করে নেয়। বাধা দিলে সন্ত্রাসীরা বৃদ্ধ মাজেদ প্রামানিকসহ বাড়িতে থাকা সবাইকে কুপিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় পরের দিন ভুক্তভোগী কৃষক বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ