Monday, May 23, 2022

অগ্নিসংযোগ-ভাঙচুরের মধ্য দিয়ে শেষ হলো অবরোধ

খাগড়াছড়িতে অনিবন্ধিত আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের ডাকা আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি অগ্নিসংযোগ ও ভাঙচুরের মধ্য দিয়ে শেষ হয়েছে। এ সময় জেলা ও উপজেলা শহরে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও খাগড়াছড়ির সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ দূরপাল্লার ও আন্তউপজেলার বিভিন্ন সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল। 

জেলা শহরের কোথাও পিকেটিং চোখে না পড়লেও বিভিন্ন উপজেলায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। রামগড় থেকে কাঁচামাল (সবজি) নিয়ে খাগড়াছড়ি যাওয়ার পথে মাটিরাঙ্গার বাইল্যাছড়ি জোরা ব্রিজ এলাকায় সিএনজিতে আগুন দিয়েছে অবরোধকারীরা। এ সময় সিএনজি চালক মো. বেলাল হোসেনকে মারধর করে ইউপিডিএফ কর্মীরা।

এ ছাড়া মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়নের ইসলামপুর এলাকায় ভাড়ায় চালিত মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে অবরোধকারীরা।

পাহাড়ের স্বশস্ত্র সংগঠন ইউপিডিএফের ডাকা আধাবেলা সড়ক অবরোধে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি পরিবারের আয়ের একমাত্র উৎস। আয়ের একমাত্র উৎস মোটরসাইকেলটি পুড়িয়ে দেওয়ায় হতাশ হয়ে পড়েন মোটরসাইকেল চালক মো. সাইফুল ইসলামের পরিবার।

প্রসঙ্গত, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের সংগঠক মিলন চাকমা ওরফে সৌরভের মৃত্যু এবং মহালছড়ি পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে এ অবরোধের ডাক দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ