Wednesday, May 25, 2022

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আইনজীবী গ্রেপ্তার

ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে বাগেরহাটের মোরেলগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গোলাম কিবরিয়া তারিক তালুকদার নামে এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল (এসএম) কলেজের অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাসের করা মামলায় মঙ্গলবার (১৫ মার্চ) রাতে তাকে গ্রেপ্তার করা হয়। 

বুধবার (১৬ মার্চ) দুপুরে গ্রেপ্তার গোলাম কিবরিয়া তারিককে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

এর আগে বিকেল সাড়ে ৪টায় অধ্যক্ষ নীতিশ বিশ্বাস মোরেলগঞ্জ থানায় ওই মামলাটি করেন। মামলায় আইনজীবী তারিকের বিরুদ্ধে অধ্যক্ষ, তার পরিবার ও কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে লাগাতার স্ট্যাটাস দেওয়ার অভিযোগ করেন অধ্যক্ষ।

তারিক তালুকদার মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল (এসএম) কলেজের প্রতিষ্ঠাতা মোরেলগঞ্জ পৌর এলাকার মৃত ডা. আ. খালেক তালুকদারের ছেলে।

অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস বলেন, কিছুদিন ধরে অ্যাডভোকেট গোলাম কিবরিয়া তারিক, আমি (অধ্যক্ষ), আমার পরিবার ও কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ একাধিক স্ট্যাটাস দিয়ে আসছেন। যার ফলে আমরা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি। এ জন্য অমি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল বাগেরহাটের ইনচার্জ পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, এসএম কলেজের অধ্যক্ষের করা মামলায় একমাত্র আসামি গোলাম কিবরিয়া তারিক তালুকদারকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ