Monday, May 23, 2022

বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী রোমানিয়া

রোমানিয়ার শ্রমবাজারের বিভিন্ন সেক্টরে বাংলাদেশি কর্মীদের ব্যাপক চাহিদা রয়েছে জানিয়ে ঢাকা সফররত বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা বলেছেন, দেশটি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী।

আজ মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের দপ্তরে সাক্ষাৎ করেন বুখারেস্টের মেয়র রবার্ট সোরিন নেগোইতা। এ সময় তার দেশের এ আগ্রহের কথা জানান মেয়র।

বুখারেস্টের মেয়র তার দেশে বাংলাদেশি কর্মীদের চাহিদার কথা জানালে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী যথাযথ প্রশিক্ষণ ও সনদায়নের মাধ্যমে দক্ষ কর্মী তৈরি করা হচ্ছে।

বাংলাদেশের কর্মীরা অত্যন্ত পরিশ্রমী উল্লেখ করে মন্ত্রী ইমরান বলেন, পৃথিবীর বহু দেশের উন্নয়ন কর্মকাণ্ডে আমাদের কর্মীদের অবদান রয়েছে। এছাড়াও তারা দু’দেশের পারস্পরিক সহযোগিতা এবং স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

এ সময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বুখারেস্টের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কাদের এবং বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ