Tuesday, May 24, 2022

পাহাড়ে পথ হারিয়ে আটকা ৮ শিক্ষার্থী, উদ্ধার করল পুলিশ

চট্টগ্রামের বাঁশখালীর জঙ্গল পূর্ব চাম্বল এলাকায় পাহাড় দেখতে গিয়ে গহীন অরণ্যে রাস্তা ভুলে পাহাড়ে আটকা পড়েছিল ৮ স্কুল ছাত্র। পরে ৯৯৯ এ ফোন পেয়ে পাহাড়ের চূড়া থেকে তাদেরকে উদ্ধার করেছে বাঁশখালী থানা পুলিশ।

সোমবার (১৪ মার্চ) বিকেলে তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন।

তিনি বলেন, তারা ৮ জনই চাম্বল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী। প্রাইভেট পড়ে সকাল ১০টার দিকে তারা পাহাড় দেখতে যায় বাঁশখালীর ওই এলাকায়। পাহাড়ের উপরে উঠে ঘুরতে ঘুরতে রাস্তা ভুলে যায় তারা। এতে তারা দিশেহারা হয়ে পড়ে। পরে পাহাড়ের চূড়ায় উঠে মোবাইলের নেটওয়ার্ক পাওয়ার পর জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে এক ছাত্র। পরে ৯৯৯ থেকে ফোন পেয়ে পুলিশের ২টি দল ঘটনাস্থলের দিকে গিয়ে তাদের খোঁজ করে।

পুলিশ কর্মকর্তা কামাল উদ্দিন বলেন, পাহাড়ে তাদেরকে খোঁজার জন্য সকাল ১১টা থেকে অভিযান শুরু করি। একপর্যায়ে বিকেল তিনটার দিকে পাহাড়ের গহীন অরণ্য থেকে তাদেরকে আমরা খুঁজে পাই। তারা সবাই অক্ষত অবস্থায় ছিল। পরে উদ্ধার করে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধার অভিযানের বর্ণনা করে পুলিশের এ কর্মকর্তা বলেন, ফোনে যোগাযোগের পরও তারা কোন পাহাড়ে আছে সেটা বলতে পারেনি। স্থানীয় লোকজনের সহায়তায় আমরা পাহাড়ে খোঁজা শুরু করি। আমরা পাহাড়ে তল্লাশি করি আর বাঁশি দিয়ে আওয়াজ করেছি। তাদেরকে ফোনে বলে দিয়েছিলাম আমরা বাঁশি বাজিয়ে আওয়াজ করবে। তা শুনে যেন তাড়াও সাড়া দেয়। আমরাও বাঁশির শব্দ করে পাহাড়ে খুঁজতে থাকি। এক পর্যায়ে বাঁশির শব্দ শুনে ছাত্ররা রেসপন্স করে। পরে তাদেরকে সমতলে নিয়ে এসেছি। অভিযানে স্থানীয় মানুষজন সহায়তা করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ