Wednesday, May 25, 2022

নোয়াখালীতে এমপি একরামকে আ.লীগ থেকে বহিষ্কারের দাবি

নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একরামুল করিম চৌধুরীকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। শনিবার (১২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়। 

জেলা আওয়ামী লীগের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় এমপি একরামুল করিম চৌধুরীকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কারের দাবি জানান। তবে ওই মানববন্ধনে জেলা আওয়ামী লীগের পদধারী কোনো নেতা উপস্থিত ছিলেন না।

একই সময় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আহ্বায়ক খায়রুল আলম সেলিমের সভাপতিত্বে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফরিদুর নাহার লাইলী।

সভায় নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণ, নোয়াখালী- ৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, জেলা আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক পৌর মেয়র শহীদ উল্যা খান সোহেল, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, জেলা আহ্বায়ক কমিটির সদস্য জেলা পরিষদের চেয়ারম্যান এবিএম জাফর উল্যা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন, বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহনাজ বেগম নাজু, সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, চাটখিল উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, সেনবাগ উপজেলা চেয়ারম্যান জাফর আহম্মদ, সোনাইমুড়ী পৌরসভার মেয়র ভিপি নুরুল হক, চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম প্রমুখ উপস্থিত ছিলেন।

একই সময় জেলা শহরের বড় মসজিদ মোড়ে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর পক্ষে মানববন্ধন করেন তার অনুসারীরা। মানববন্ধনে তারা একরামুল করিম চৌধুরীর পক্ষে স্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ‘ঘৃণিত লোক’ বলে মন্তব্য করেন নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

একরামুল করিম চৌধুরী বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব, আপনাকে আমি ঘৃণা জানাই। আপনি বিচার করতে জানেন না। আপনার স্ত্রী সম্পর্কে আপনার ভাই কটূক্তি করে, এসবে আমার দুঃখ লাগে। আপনি কন্ট্রোল করতে না পারলে আমাকে এক দিনের জন্য দিন। আপনার ভাইকে পিচঢালা রাস্তার ওপর দিয়ে ছেঁছাই ছেঁছাই (টেনে হিঁচড়ে) আনব। আপনার কারণে আমাদের অনেকের মুখ বন্ধ।’

তিনি আরও বলেন, ‘কাদের ভাই, নোয়াখালী আওয়ামী লীগ ও বাংলাদেশ আওয়ামী লীগকে বাঁচান। আপনি বাংলাদেশ আওয়ামী লীগের অনেক ক্ষতি করে যাচ্ছেন। যে ক্ষতি আওয়ামী লীগ পুষিয়ে নিতে অনেক কষ্ট হবে। নোয়াখালীর কয়েকজন সুবিধাবাদী মানুষের কাছে ছাড়া বাকি বেশির ভাগ মানুষের কাছে আপনি ঘৃণিত লোক।’

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ