Wednesday, May 25, 2022

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় আরও ২ জন আটক

ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাফফাত নায়েম নাফি আহতের ঘটনায় আরও দুজনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (১২ মার্চ) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় র‌্যাব-৫। এর আগে, শুক্রবার দিবাগত রাতে মহানগরীর জাহাজঘাট মোড় থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মহানগরীর মতিহার থানাধীন খোজাপুর গ্রামের আব্দুল ওহাবের ছেলে মো. সালাউদ্দিন বাপ্পী (২৭) এবং একই গ্রামের মো. আজিম উদ্দিনের ছেলে মো. নবাব শরীফ (২৭)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তারা।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন, সালাউদ্দীন বাপ্পি রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের মাস্টার্সে অধ্যয়ন করছে। নবাব শরীফ একটি কাপড়ের দোকানের কর্মচারী হিসেবে কর্মরত। দুজনেই ‘উগ্রবাদী’ রাজনৈতিক দলে সক্রিয় রয়েছে। দুজনের নামেই সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

এর আগে, গত ৯ মার্চ মধ্যরাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন ধরমপুর এলাকার এন.আর ছাত্রাবাসে সাফফাত নায়েম নাফিকে ছুরিকাঘাত করে স্থানীয় সন্ত্রাসীরা। এ ঘটনায় তার বন্ধু শরিফুল ইসলাম বাদী হয়ে মেস মালিক নাজমুল ইসলামসহ সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত নামা আরও ৮-১০ জনের বিরুদ্ধে মতিহার থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। মামলার দিনই মতিহার থানা পুলিশ ওই মেসে অভিযান চালিয়ে মেস মালিকসহ তিনজনকে আটক করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ