Wednesday, May 25, 2022

বিরক্ত হয়ে নেইমারকে বেচেই দিচ্ছে পিএসজি!

নেইমার আর পিএসজির জন্য সময়টা মোটেও ভালো কাটছে না। লিগ কাপের আশা আগেই শেষ হয়ে গিয়েছিল। এ সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও। নেইমারের নামে এরপর গুজব রটেছিল, তিনি নাকি সতীর্থ জিয়ানলুইজি ডনারুমার সঙ্গে প্রায় হাতাহাতিই করে ফেলছিলেন। তবে সেসব নেইমারের মাথাব্যথার কারণ নয় আদৌ। নতুন খবর শোনা যাচ্ছে, পিএসজি কর্তৃপক্ষ নেইমারের ওপর ক্ষেপেছে বেশ, আসছে গ্রীষ্মকালীন দলবদলেই ছেড়ে দেবে তাকে।

কারণ অনেকগুলোই। বাবা নেইমার সিনিয়রের সঙ্গে ক্লাবের সম্পর্কের অবনতি, নেইমারের নিজের চোটপ্রবণতা, মাঠের বাইরের জীবনে বেশি মনোযোগী, তাতে হচ্ছে নানা সমস্যাও। সব মিলিয়ে পিএসজির মনে হচ্ছে, নেইমার যে অর্থ ক্লাব থেকে নিচ্ছেন, তার যোগ্য প্রতিদান নেইমার তাদের দিতে পারছে না।

২০১৭ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়ার পর নেইমার পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলেছেন পাঁচটি। তবে একবার ফাইনালে নিয়ে যাওয়া, আরেকবার সেমিফাইনাল এই ছিল চ্যাম্পিয়ন্স লিগে নেইমারদের দৌড়। শুধু তার জন্যে তো আর এত অর্থ খরচ করে বড় তারকা দলে ভেড়ায়নি দলটি! এর ফলেই মূলত আসতে যাচ্ছে পরিবর্তন। নেইমারকে ছেড়ে দিয়েই হতে পারে তার শুরু জানাচ্ছেন দ্য গার্ডিয়ানের প্রতিবেদন রোমেইন মলিনা।

তিনি জানাচ্ছেন, রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেই ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারেননি, তাই পিএসজি কর্তৃপক্ষ চূড়ান্তভাবে ক্ষেপে গেছে তার ওপরে। এমনভাবেই ক্ষেপেছেন, যার থেকে আর ফেরার পথ খোলা নেই তাদের পক্ষে।

নেইমারকে ২০২৫ সাল পর্যন্ত রেখে দিতে গেল বছরই তার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল দলটি। তবে শেষ এক বছরে তার ওপর কমেই বিতৃষ্ণ হয়েছে পিএসজি। সে কারণেই বেচে দিতে চাইছে আসছে গ্রীষ্মে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ