Wednesday, May 25, 2022

নিয়োগ পরীক্ষার প্রক্সি দিতে গিয়ে আটক চবি শিক্ষার্থী

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদের পরীক্ষায় অন্যের হয়ে (প্রক্সি) অংশ নিতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী আটক হয়েছেন। এ সময় তার এক সহযোগীকেও আটক করা হয়।

শুক্রবার (১১ মার্চ) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃতত্ব বিভাগের শিক্ষার্থী জালাল উদ্দিন (২৪ ) ও তার সহযোগী আব্দুল কাদের রিমন (২৫) ।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রে দায়িত্ব পালনরত নির্বাহী ম্যাজিস্ট্রেট হাজিরা তালিকায় থাকা মূল পরীক্ষার্থী ও প্রক্সিদাতার প্রবেশপত্রের ছবির মধ্যে গড়মিল দেখতে পান। পরে জালাল উদ্দিনকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তিনি ধরা পড়েন।

জিজ্ঞাসাবাদে জালাল জানান, পাঁচ হাজার টাকার বিনিময়ে মো. হায়দার রশিদের হয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে তাকে ভাড়ায় নিয়ে এসেছে নিয়োগ পরীক্ষার প্রক্সি দিতে নিয়ে এসেছিলেন।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার বলেন, আটক জালাল উদ্দিনের তথ্য অনুযায়ী ছদ্মবেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে সাদা পোশাকে পুলিশের একটি দল অভিযান চালায়। দুপুর ১টার দিকে চসিক মিউনিসিপ্যাল স্কুল সংলগ্ন এলাকা থেকে প্রক্সি সিন্ডিকেটের সদস্য আব্দুল কাদের রিমনকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। জাহাঙ্গীর নামের একজনসহ আরও কয়েকজন নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের সঙ্গে জড়িত। এ প্রতারক চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ