Wednesday, May 25, 2022

ঢাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় পুলিশ সদস্য বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ও দ্যা ডেইলি সান পত্রিকার ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রায়হান আহমেদকে মারধরের ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) রাত সাড়ে সাতটায় শাহবাগ থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সামনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি হারুনুর রশীদ এ বিষয়টি নিশ্চিত করেন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির, ঢাবি শিক্ষক আব্দুর রহিম, প্রক্টিরিয়াল বডির সদসরাসহ সাংবাদিক সমিতির সদস্য বৃন্দ।

বহিষ্কার পুলিশ সদস্যের নাম মো. আব্দুর রব। তিনি বাংলাদেশ পুলিশের স্পেশাল শাখায় (এসবি) এএসআই পদে কর্মরত আছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী রায়হান আহমেদ বলেন, আমি ঢাবি এলামনাই এসোসিয়েশনের একটা সংবাদ সম্মেলন শেষে হলের দিকে আসতেছিলাম। এমন সময় বহিষ্কার আব্দুর রব পেছন থেকে বাইক দিয়ে আমাকে ধাক্কা দেয়। তখন আমি এর কারণ জানতে চাইলে তিনি আমাকে কোনো উত্তর না দিয়ে প্রশাসন লোক পরিচয়ে মারধর শুরু করে।

রায়হান বলেন, আব্দুর রব আমাকে মারতে মারতে আমার শার্ট ছিঁড়ে ফেলে। পরে সাংবাদিক সমিতির ভাইদের এ বিষয়ে জানালে তারা এসে আমাকে উদ্ধার করেন। অভিযুক্ত এসবি সদস্য আব্দুর রব শাহবাগ থানায় সবার সামনে তার অপরাধ স্বীকার করে নেন।

এ বিষয়ে এডিসি হারুন বলেন, আমরা এসবির উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারা অভিযুক্তকে (আব্দুর রব) বহিষ্কারের বিষয়ে নিশ্চিত করেছেন। এখন এ বিষয়ে তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ