Wednesday, May 25, 2022

ছাত্রীহল পেয়ে জবি ছাত্রলীগের আনন্দ মিছিল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম ছাত্রীহলে শিক্ষার্থীদের সিট বন্টনে আনন্দ মিছিল করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের নেতৃত্বে এই মিছিল করে তারা।

আজ রোববার(২৭ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর রফিক ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, প্রথমবারের মত ছাত্রীদের হল চালু হয়েছে। দীর্ঘদিনের আন্দোলনের ফসল আমাদের এই হল। সামনের দিনগুলোতে ছাত্রীদের জন্য আরও অনেক সুযোগ সুবিধা থাকবে। নতুন ক্যাম্পাসে ছেলে-মেয়ে উভয়ের জন্য আবাসন সুবিধা থাকছে।
আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি ছাত্রীদের আবাসনের জন্য হল দিয়েছেন। এছাড়াও কেরানীগঞ্জে দুইশ একর জায়গায় আমাদের দ্বিতীয় ক্যাম্পাসের অনুমোদন দিয়েছেন। শীঘ্রই সবার জন্য আবাসন নিশ্চিত করা হবে।
এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র আবাসিক হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে আসন পেয়েছে বিভিন্ন বিভাগ ও শিক্ষাবর্ষের ১২শ ছাত্রী। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তালিকাটি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিকতা লাভের জন্য ছাত্রীদের আবেদনের প্রেক্ষিতে সিট বরাদ্দের তালিকা প্রকাশ করা হলো। হলে সিট প্রাপ্ত ছাত্রীদের কাগজপত্র (আবেদন ফর্ম, নগদ কিংবা রকেট অথবা শিউরক্যাশের মাধ্যমে ৫ হাজার ২৬৫ টাকা পরিশোধকৃত জমার রশিদ, হলে বসবাসের শর্তাবলীর অভিভাবক ও ছাত্রীর স্বাক্ষরিত কপি, অঙ্গিকারনামা ও পাসপোর্ট সাইজ ছবি) আগামী ২ মার্চ থেকে ১০ মার্চের মধ্যে হলের হাউজ টিউটরের নিকট জমা দিতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ