Monday, May 23, 2022

সাত কলেজের স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু ২৩ ফেব্রুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা-২) মুনসী শামস উদ্দীন আহম্মদ সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের আনুষ্ঠানিক ক্লাস আগামী ২৩ ফেব্রুয়ারি (বুধবার) থেকে শুরু হবে। তাই ক্লাস শুরু করতে সব ধরনের ব্যবস্থা নিতে সাত কলেজের সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হচ্ছে।

এর আগে গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) সাত কলেজে ভর্তির চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্য দিয়ে স্নাতক ১ম বর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের মেধা তালিকা প্রকাশ শেষ হয়।

চূড়ান্ত মনোনয়নের সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ভর্তি নির্দেশনায় বলা হয়;

>>> চূড়ান্ত তালিকায় মনোনীত শিক্ষার্থীরা ১৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখ থেকে ভর্তির অবশিষ্ট টাকা ২য় কিস্তির মাধ্যমে পরিশোধ করবে। দ্বিতীয় কিস্তির টাকা জমা নেওয়ার ক্ষেত্রে প্রথম কিস্তির জমাকৃত টাকা স্বয়ংক্রিয়ভাবে তাতে সমন্বয় করা হবে।

>>> দ্বিতীয় কিস্তির টাকা পরিশোধের পর রশিদে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের নিজ নিজ কলেজে সশরীরে হাজির হয়ে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

প্রসঙ্গত, গত বছরের ৫, ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য, বিজ্ঞান অনুষদ এবং ১৭ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বাণিজ্য অনুষদে পাসের হার ছিল প্রায় ৭৩ শতাংশ, বিজ্ঞান অনুষদে পাসের হার ছিল ৫৭.৭০ শতাংশ ও কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে পাসের হার ৬৭.৯ শতাংশ। ২৩ ফেব্রুয়ারি নতুন এ শিক্ষাবর্ষের ক্লাস শুরুর মধ্য দিয়ে সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম সমাপ্ত হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ