Wednesday, May 25, 2022

ভর্তিচ্ছু সংকটে ইবি, গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে তৃতীয় মেধা তালিকার ভর্তি কার্যক্রম শেষেও ১ হাজার ২৭০ আসন খালি রয়েছে। ভর্তিচ্ছু সংকটে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। 

এদিকে প্রথম বর্ষের নবীনবরণ ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভর্তি কার্যক্রম সম্পন্ন না হওয়ায় তা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত পৃথক দুই সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধাক্রমে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি কার্যক্রম সম্পন্ন হওয়ার পরবর্তী এক সপ্তাহের মধ্যে ক্লাস শুরু হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রথম দিন ২২ ফেব্রুয়ারি ’এ’ ইউনিটে ১৮৫৫ থেকে ৩৮৫২, ’বি’ ইউনিটে ১৪২৬ থেকে ২৯২৬ এবং ’সি’ ইউনিটে ১০৫৭ থেকে ২৫৫৭ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। প্রথম দিন সাক্ষাৎকার শেষে আসন খালি থাকা সাপেক্ষে পরের দিন ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৩৮৫৩ থেকে ৫৩৫০, ’বি’ ইউনিটে ২৯২৭ থেকে ৪৩২৬ এবং ’সি’ ইউনিটে ২৫৫৮ থেকে ৪০৫৮ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

আসন খালি থাকা সাপেক্ষে আগামী ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৫৩৫১ থেকে ৬৮৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদেরও সাক্ষাৎকার নেওয়া হবে। এছাড়া ২৬ ফেব্রুয়ারি শুধু আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তিচ্ছুদের ১৪২৬ থেকে ১১৩৫০ মেধাক্রম পর্যন্ত ‘বি’ ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে উত্তীর্ণদের আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ