Wednesday, May 25, 2022

আন্দোলনে নামছেন সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষকরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট তুলে দেওয়ার প্রতিবাদে আন্দোলনে নামছেন ওই অনুষদের শিক্ষকরা। এ লক্ষ্যে তারা আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি) প্রাথমিক একটি কমিটি গঠন করেছেন।

আগামী দুই-এক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে তাদের আন্দোলনের বিষয়ে গণমাধ্যমকে বিস্তারিতভাবে অবহিত করবেন। বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন সামাজিক বিজ্ঞান অনুষদের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও ‘ঘ’ ইউনিট সর্বদলীয় আন্দোলন কমিটির সদস্য সচিব  ড. তানজিমউদ্দিন খান।

তিনি বলেন, আমরা অনানুষ্ঠানিকভাবে আজকে একটা কমিটি গঠন করেছি। আগামী দুই-এক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে সবকিছু জানিয়ে দেওয়া হবে।

এই কমিটিতে যারা আছেন- আহ্বায়ক হিসেবে রয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক হিসেবে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ, সদস্য সচিব হিসেবে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. তানজিমউদ্দিন খান, সহ-সদস্য সচিব হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. দেবাশীষ কুন্ডু।

সদস্য হিসেবে আছেন- সামাজিক বিজ্ঞান অনুষদের সকল চেয়ারম্যান, চেয়ারম্যানের শিক্ষক প্রতিনিধি অথবা বিভাগীয় শিক্ষক প্রতিনিধিবৃন্দ। এছাড়াও এই অনুষদের ১৬টি বিভাগের সকল সেমিস্টারের ক্লাস প্রতিনিধিরা (সিআর) রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই অনুষদের এক শিক্ষক জানান, প্রাথমিকভাবে এই কমিটি নিয়ে আলোচনা হয়েছে। তবে তা এখনও চূড়ান্ত নয়। শিগগির সংবাদ সম্মেলন করে সবকিছু বিস্তারিত জানিয়ে দেওয়া হবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ