Wednesday, May 25, 2022

ছেলে-মেয়ে ও নাতির সঙ্গে আলীম পাস করলেন সাবেক চেয়ারম্যান

২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে নজর কেড়েছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের একটি পরিবার। ৫০ বছর বয়সে উচ্চ মাধ্যমিক (আলিম) পাস করেছে মো. সিরাজুল ইসলাম।

শুধু তাই নয় তাইন্দং ইউনিয়নের সাবেক এ চেয়ারম্যানের ছোট মেয়ে, একমাত্র ছেলে এবং বড় মেয়ের ঘরের নাতিও পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের শুভেচ্ছায় সিক্ত করছেন স্থানীয়রা।

জানা গেছে, সিরাজুল ইসলামের ছয় মেয়ে এক ছেলে। এবারের পরীক্ষায় খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে জিপিএ ৪.১৭ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তার ছোট মেয়ে মাহমুদা সিরাজ। একমাত্র ছেলে হাফেজ নেসার উদ্দিন আহম্মেদ চট্টগ্রাম বাইতুশ শরফ কামিল মাদরাসা থেকে আলীম পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন। খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ ৪.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়েছেন সিরাজুল ইসলামের বড় মেয়ের ঘরের নাতি নাজমুল হাসানও।

তবে বড় চমকটা সিরাজুল ইসলাম নিজেই। তিনি খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসা থেকে জিপিএ ২.১৪ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। এ বয়সে কেন পরীক্ষা দিলেন জানতে চাইলে সিরাজুল বলেন, দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষার কিন্তু শেষ নেই। আমার আগ্রহ ছিল বটেই, আমাকে দেখে অন্যরাও উৎসাহ পাবে এ ভাবনা থেকে পরীক্ষায় অংশ নিয়েছি।

পেশায় ব্যবসায়ী সিরাজুল আরো বলেন, শিক্ষার বিকল্প নেই। যত বয়স হোক জ্ঞান অর্জন করে দেশকে সমৃদ্ধ করা সম্ভব।

সিরাজুল ইসলাম ১৯৯২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়ন পরিষদের মেম্বার ছিলেন। পরবর্তীতে ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ