Wednesday, May 25, 2022

অতিরিক্ত মদপানে চবি শিক্ষার্থীর মৃত্যু

অতিরিক্ত মদপানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওই শিক্ষার্থীর নাম বেলায়েত হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, বৃহস্পতিবার বেলায়েত অতিরিক্ত মদ পান করেন। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে ভোর ৫টার দিকে চবির মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়। পরে হাসপাতলে ভোর ৬টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় হাটহাজারী মডেল থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল সেন্টারের চিকিৎসক মোহাম্মদ টিপু সুলতান। তিনি বলেন, বৃহস্পতিবার ভোর রাতে বেলায়েত নামে এক শিক্ষার্থীকে আমাদের মেডিকেল সেন্টারে আনা হয়। তখন অবস্থা বেগতিক দেখে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে রেফার করা হয়।

তিনি বলেন, বেলায়েত যখন মেডিক্যালে আসেন তখন অ্যালকোহল পয়জনিংয়ের কারণে অবস্থা খুবই খারাপ ছিল। এজন্য দ্রুত তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠাই। এটা ছিল রেয়ার কেস। এত জটিল কন্ডিশন নিয়ে খুব কম রোগীই আসেন। তার মুখ থেকে অ্যালকোহলের গন্ধ বের হচ্ছিল। তখন চিৎকার করে বেলায়েত বলছিলেন, আমার পেট জ্বালাপোড়া করছে, সব বেরিয়ে যাচ্ছে। এটি অ্যালকোহল পয়জনিংয়ের কারণে হয়েছিল। পরে তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, ‘তাকে নিয়ে মেডিকেল যে এসেছিল তাকে জিজ্ঞাসা করলাম, কী খেয়েছিল বেলায়েত? তখন জানিয়েছে সন্ধ্যারাতে বন্ধুরা মিলে ‘কেরুর’ অ্যালকোহল খেয়েছে। বেলায়েত একটু বেশি খেয়ে ফেলেছিল।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ