Wednesday, May 25, 2022

ঢাবিতে ২২ ফেব্রুয়ারি থেকে প্রথমবর্ষের ক্লাস

যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির কার্যক্রম সশরীরে শুরু হবে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ঢাবির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঢাবিতে ভর্তি হওয়া প্রথমবর্ষের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম সশরীরে শুরু হবে। এছাড়া পূর্বঘোষিত রুটিন অনুযায়ী চলবে পরীক্ষা।

বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতিতে সরকার ঘোষিত বন্ধের আগে ঢাবির ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীরা সশরীরে শ্রেণি কার্যক্রমে অংশ নিয়েছিল। অনুষদভেদে ক্লাস শুরুর দিন ভিন্ন হলেও সরকার ঘোষিত বন্ধের আগেই সব বিভাগ ক্লাস শুরু করছিল। বর্তমানে অনলাইনে ক্লাস চলছে।

চারুকলা অনুষদের বিভাগগুলোর ক্লাস শুরু হয় ১ জানুয়ারি, বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং বিজনেস স্টাডিজ অনুষদের বিভাগগুলো এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ক্লাস শুরু হয় ৯ জানুয়ারি এবং কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগগুলোত এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ক্লাস শুরু হয় ১৬ জানুয়ারি। পরে দেশে করোনা সংক্রমণ বাড়ায় তা বন্ধ করে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ