Wednesday, May 25, 2022

চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচনে ১০ পদে আওয়ামীপন্থিদের জয়

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সমন্বয় পরিষদ থেকে। আর সিনিয়র সহ-সভাপতি ও সহ-সাধারণ সম্পাদকসহ ৯ পদে নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা। 

বৃহস্পতিবার ( ১০ ফেব্রুয়ারি) রাতে এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলে।

প্রধান নির্বাচন কমিশনার রেজাউল করিম চৌধুরী বলেন, এবার ১৯ পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৩৯ জন। এ নির্বাচনে মোট ৫ হাজার ২০১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৪ হাজার ১৯৩ জন।

সভাপতি পদে সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হওয়া  বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ২ হাজার ৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের নাজিম উদ্দিন পেয়েছেন ২ হাজার ৫৮ ভোট।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদ থেকে নির্বাচিত হওয়া অ্যাডভোকেট এ এইচ এম জিয়া উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৫৭ ভোট, তার প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের আবদুস সাত্তার সরওয়ার পেয়েছেন ১ হাজার ৬২৬ ভোট।

এছাড়া সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতি পদে মোহাম্মদ আজিজ উদ্দিন হায়দার, অর্থ সম্পাদক পদে এম সালাহউদ্দিন মনসুর চৌধুরী রিমু, পাঠাগার সম্পাদক পদে মো. জাহিদুল ইসলাম চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. মেজবাহ উদ্দিন দোয়েল ও কার্যকরী সদস্য পদে এ এন এম রুকনুজ্জামান মুন্না, শ্যামল চৌধুরী,  সেলিনা আক্তার ও মো. খোরশেদ নির্বাচিত হয়েছেন।

এছাড় ঐক্য পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পদে শফিউল্লাহ, সহ-সাধারণ সম্পাদক পদে এরশাদুর রহমান, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে লায়লা নুর।

কার্যকরী সদস্য পদে বিজয়ীরা হলেন- মো. আব্দুল্লাহ আল মামুন,  আইনুল কামাল, বিলকিস আরা মিতু, মিনহাজ উদ্দিন, মো. তৌহিদুল বারি চৌধুরী  ও তৌহিদুল ইসলাম।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ