Monday, May 23, 2022

কক্ষ দখল নিতে ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার এ এফ রহমান হলের ৫১০ নম্বর কক্ষ দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটেছে। বাকবিতণ্ডার এক পর্যায়ে রুম ভাংচুরের চেষ্টা করা হয়েছে বলে জানা গেছে। আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, এফ রহমান হলের ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী। অন্যদিকে সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী। এই দুই গ্রুপের মধ্যেই বাকবিতণ্ডা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ৫১০ নম্বর কক্ষটি ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী রিয়াজুল ইসলামের গ্রুপ। সেখানে ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের গ্রুপের দুই জন ২য় বর্ষের শিক্ষার্থী শিফট দিলে এ ঘটনা ঘটে। যার বিপরীতে ওই দুই জনকে শিফট করা হয়েছে তিনি মাস্টার্স এর শিক্ষার্থী। বাকবিতণ্ডার এক পর্যায়ে কক্ষ ভাংচুরের চেষ্টা করা হয়।

হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি শুনেছি এ ধরনের ঘটেছে। আজকে অনেক রাত হয়ে গেছে। আগামীকাল আমরা এ বিষয়ে বসবো। তবে এ বিষয়ে জানতে চাইলে এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম কোনো মন্তব্য করেননি।

এদিকে হল প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খানের মুঠোফোনে একাধিকবার কল করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

সর্বশেষ